ঘোষনা:
শিরোনাম :
নীলফামারী উত্তরণ নার্সিং এন্ড মিডওয়াইফারি ইনস্টিটিউটের আন্তর্জাতিক নার্সেস দিবস পালিত সাতক্ষীরায় ২০ মেট্রিক টন অপরিপক্ক আম জব্দের পর তা বিনষ্ট নীলফামারী সদর উপজলোর মনোনয়ন যাচাই শেষ, এক চেয়ারম্যান প্রার্থির মনোনয়ন অবৈধ নীলফামারীতে মহান মে দিবস পালিত নীলফামারীতে গচ্ছিত জামানত ও পি.এফ এর টাকা উদ্ধারের দাবীতে প্রোণ অফিস ঘেরাও। নীলফামারীতে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ। নীলফামারী জলঢাকার পৌরসভায় নোভা বিজয়ী নীলফামারীর জলঢাকা উপ-নির্বাচনে বিএনপি প্রার্থির পক্ষে প্রচারণা, এমপির বিরুদ্ধে সংবাদ সম্মেলন। নীলফামারীতে সাংবাদিক নির্যাতনের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে সাংবািদকের নামে থানায় মিথ্যা চাঁদাবাজি মামলা নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান।
সিরাজগঞ্জে যমুনা নদীর পানি তৃতীয় দফায় বাড়ায় বন্যা পরিস্হিতি আরও অবনতি।

সিরাজগঞ্জে যমুনা নদীর পানি তৃতীয় দফায় বাড়ায় বন্যা পরিস্হিতি আরও অবনতি।

ফাইল ছবি।

সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি,
উজান থেকে নেমে আসা টানা পাহারি ঢল ও অতি বর্ষণে সিরাজগঞ্জে মাত্র তিনদিনের ব্যবধানে যমুনা নদীর পানি তৃতীয় দফায় বাড়ায় এবং বিপৎসীমার অনেক উপর দিয়ে প্রবাহিত হওয়ায় জেলার সার্বিক বন্যা পরিস্হিতির আরও অবনিত হয়েছে। একমাসের অধিক সময় ধরে চলমান বন্যায় সিরাজগঞ্জের বন্যা কবলতি ৬টি উপজেলা সিরাজগঞ্জসদর,কাজিপুর,বেলকুচি,চৌহালী,শাহজাদপুর ও উল্লাপাড়া উপজেলার ৩ লক্ষ ৪০ হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। ভেঙে গেছে পানি উন্নয়ন বোর্ডের তিনটি স্পার। ডুবে গেছে বাড়িঘর, রাস্তাঘাট, ক্ষেতের ফসল। ভেসে গেছে পুকুরের মাছ। গবাদিপশু, প্রয়োজনীয় জিনিসপত্র, থাকা-খাওয়া নিয়ে চরম ভোগান্তিতে বানভাসিরা। পানি যত বাড়ছে বিভিন্ন স্থানে তত তীব্র হচ্ছে নদীভাঙন। বন্যা দুর্গত এলাকায় খাবার ও বিশুদ্ধ পানির চরম সঙ্কট দেখা দিয়েছে। সরকারি ত্রাণ অপ্রতুল হওয়ায় অনেক স্থানে বানভাসিরা ত্রাণ পাচ্ছে না। বানভাসিদের দুর্ভোগ এখন চরমে।
গত বুধবার দুপুর পর্যন্ত যমুনার পানি স্হিতিশীল থাকার পর বিকাল থেকে আবারও বাড়তে থাকে এবং বৃহস্পতিবার সকাল ৬টায় কাজিপুর পয়েন্টে ৭১ সেন্টিমিটার ও সিরাজগঞ্জ শহর রক্ষাবাঁধের হার্ডপয়েন্ট ৬৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়। আঠারো ঘন্টায় কাজিপুর পয়েন্টে ৭ ও সিরাজগঞ্জ পয়েন্টে ৪ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়েছে।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST